ওয়াশিং মেশিনের সুবিধা ১০টি

3 Aug, 2023

 একটি ওয়াশিং মেশিন হল একটি গৃহস্থালী যন্ত্রপাতি যা সাধারণত পোশাক ধোয়ার জন্য ব্যবহৃত হয়। প্রথম স্বয়ংক্রিয় ওয়াশিং মেশিন 1908 সালে আবিষ্কৃত হয়েছিল, এবং তারপর থেকে তারা বেশিরভাগ বাড়িতে প্রধান হয়ে উঠেছে। ওয়াশিং মেশিনগুলি কাপড় পরিষ্কার করার জন্য জল এবং ডিটারজেন্ট ব্যবহার করে কাজ করে এবং তারা টপ-লোডিং এবং ফ্রন্ট-লোডিং উভয় মডেলেই আসে। বেশির ভাগ ওয়াশিং মেশিনে বিভিন্ন ধরনের সেটিং থাকে যা বিভিন্ন ধরনের কাপড় এবং লোডের জন্য সামঞ্জস্য করা যায়। নম্বর

ওয়াশিং মেশিনের সুবিধা ১০টি

1. ওয়াশিং মেশিন সময় এবং শক্তি বাঁচায়।

ওয়াশিং মেশিন এমন একটি যন্ত্র যা আমরা লন্ড্রি করার পদ্ধতিতে বিপ্লব ঘটিয়েছে। তারা কেবল আমাদের সময় বাঁচায় না, তারা আমাদের শক্তি এবং অর্থও বাঁচায়। ওয়াশিং মেশিনগুলি বিভিন্ন আকার এবং আকারে আসে, তবে তাদের সবার একটি সাধারণ লক্ষ্য থাকে – আমাদের কাপড় পরিষ্কার করা। তারা ময়লা এবং দাগ ভেঙ্গে জল এবং ডিটারজেন্ট ব্যবহার করে এটি করে। প্রথম ওয়াশিং মেশিন ছিল হাতে চালিত এবং তারা ভালবাসার একটি বাস্তব শ্রম ছিল. আজ, বেশিরভাগ ওয়াশিং মেশিন বৈদ্যুতিক এবং আমাদের জন্য সমস্ত কাজ করে। শুধু আপনার জামাকাপড়, ডিটারজেন্ট এবং জল যোগ করুন এবং মেশিনটিকে তার কাজ করতে দিন।

ওয়াশিং মেশিন সাম্প্রতিক বছরগুলিতে একটি দীর্ঘ পথ এসেছে। অনেকেরই এখন শক্তি-সাশ্রয়ী বৈশিষ্ট্য রয়েছে যা আমাদের ইউটিলিটি বিলগুলিতে অর্থ সাশ্রয় করতে সহায়তা করে। কিছু ওয়াশিং মেশিন এমনকি পুরানো মডেলের তুলনায় কম জল ব্যবহার করে।

আপনি যদি একটি নতুন ওয়াশিং মেশিনের জন্য বাজারে থাকেন, তাহলে শক্তি-সাশ্রয়ী বৈশিষ্ট্য রয়েছে এমন একটি সন্ধান করতে ভুলবেন না। যখন আপনার ইউটিলিটি বিল আসবে তখন আপনি খুশি হবেন!

2. ওয়াশিং মেশিন আপনার কাপড় সঙ্কুচিত বা ক্ষতির সম্ভাবনা কম।

আপনি যদি বেশিরভাগ লোকের মতো হন তবে আপনি সম্ভবত আপনার ওয়াশিং মেশিন সম্পর্কে খুব বেশি চিন্তা করবেন না। কিন্তু আপনি যদি এমন কেউ হন যিনি তাদের জামাকাপড় নিয়ে উদ্বিগ্ন হন, তাহলে আপনি জানতে চাইতে পারেন যে ওয়াশিং মেশিন আপনার কাপড় সঙ্কুচিত বা ক্ষতি করার সম্ভাবনা কম। প্রকৃতপক্ষে, বেশিরভাগ আধুনিক ওয়াশিং মেশিনে অনেকগুলি বৈশিষ্ট্য রয়েছে যা আপনার কাপড়কে ক্ষতি থেকে রক্ষা করে।

সবচেয়ে গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি হল জলের তাপমাত্রা সামঞ্জস্য করার ক্ষমতা। এর মানে হল যে আপনি আপনার কাপড়গুলি সঙ্কুচিত হওয়ার বিষয়ে চিন্তা না করে গরম জলে ধুয়ে ফেলতে পারেন। উপরন্তু, বেশিরভাগ ওয়াশিং মেশিনে এখন বিভিন্ন চক্রের বিকল্প রয়েছে। এই বিকল্পগুলি আপনাকে আপনার পোশাকের ধরণের জন্য সর্বোত্তম চক্র চয়ন করতে দেয়। উদাহরণস্বরূপ, যদি আপনি একটি সূক্ষ্ম শার্ট ধুচ্ছেন, আপনি এমন একটি চক্র বেছে নিতে পারেন যা ফ্যাব্রিকের উপর মৃদু হবে।

আরেকটি বৈশিষ্ট্য যা আপনার জামাকাপড়কে রক্ষা করে তা হল ফ্যাব্রিক সফটনার যোগ করার ক্ষমতা। এটি আপনার জামাকাপড়কে স্থির এবং জটলা হওয়া থেকে রক্ষা করতে সহায়তা করবে। উপরন্তু, এটি আপনার জামাকাপড়কে দীর্ঘ সময়ের জন্য নতুন দেখতে সাহায্য করবে।

অবশেষে, বেশিরভাগ ওয়াশিং মেশিন এখন ওয়ারেন্টি সহ আসে। এর মানে হল যে যদি কিছু ভুল হয়ে যায়, আপনি খরচ সম্পর্কে চিন্তা না করেই এটি সংশোধন বা প্রতিস্থাপন করতে পারেন।

সুতরাং, আপনি যদি আপনার জামাকাপড় সম্পর্কে উদ্বিগ্ন হন, তবে নিশ্চিত থাকুন যে ওয়াশিং মেশিনগুলি তাদের ক্ষতি করার সম্ভাবনা কম। সর্বশেষ বৈশিষ্ট্য এবং একটি ওয়ারেন্টি সহ, আপনি নিশ্চিত হতে পারেন যে আপনার পোশাক ভাল হাতে থাকবে।

See also  বৈদ্যুতিক পাখা কিভাবে কাজ করে আপনি জানেন কি

3. ওয়াশিং মেশিন আপনার জামাকাপড় আপনার তুলনায় আরো পুঙ্খানুপুঙ্খভাবে পরিষ্কার করতে পারে।

আপনি যদি বেশিরভাগ লোকের মতো হন তবে আপনি সম্ভবত আপনার ওয়াশিং মেশিনে খুব বেশি চিন্তা করবেন না। কিন্তু এই নম্র যন্ত্রটি আসলে একটি জটিল মেশিন যা আপনার কাপড়কে আপনার থেকেও বেশি ভালোভাবে পরিষ্কার করার জন্য ডিজাইন করা হয়েছে।

এখানে কিভাবে এটা কাজ করে:

ওয়াশিং মেশিনের দুটি প্রধান উপাদান রয়েছে: ওয়াশিং টব এবং আন্দোলনকারী। ওয়াশিং টব হল যেখানে কাপড় আসলে ধোয়া হয়। আন্দোলনকারী একটি ঘূর্ণায়মান খাদ যা কাপড় থেকে ময়লা এবং দাগ আলগা করতে এবং অপসারণ করতে সহায়তা করে।

বেশিরভাগ ওয়াশিং মেশিনে একটি অন্তর্নির্মিত হিটারও থাকে যা শক্ত দাগ দূর করতে সাহায্য করে। জল একটি নির্দিষ্ট তাপমাত্রায় গরম করা হয় এবং তারপর কাপড়ের উপর স্প্রে করা হয়। আন্দোলনকারী এবং হিটারের সংমিশ্রণ নিশ্চিত করে যে আপনার জামাকাপড় হাত দিয়ে ধোয়ার চেয়ে আরও পুঙ্খানুপুঙ্খভাবে পরিষ্কার করা হয়েছে।

সুতরাং, পরের বার যখন আপনি একটি বা দুটি চক্র এড়িয়ে যেতে প্রলুব্ধ হবেন, মনে রাখবেন যে আপনার ওয়াশিং মেশিনটি আপনার কাপড়কে গভীরভাবে পরিষ্কার করার জন্য ডিজাইন করা হয়েছে।

4. ওয়াশিং মেশিন আপনার পানির বিলের টাকা বাঁচাতে পারে।

ডব্লিউ অ্যাশিং মেশিন করতে পারেনহাত ধোয়ার মতো ঐতিহ্যবাহী পদ্ধতির চেয়ে কম জল ব্যবহার করে আপনার জলের বিলের অর্থ সাশ্রয় করুন ৷ _ _ কাজ করার জন্য কম শক্তি ব্যবহার করে তারা আপনার শক্তি বিলের অর্থও বাঁচাতে পারে ৷ _ _ একটি ওয়াশিং মেশিন নির্বাচন করার সময় , যে একটি জন্য দেখুনএনার্জি স্টার প্রত্যয়িত । এটি নিশ্চিত করবে যে আপনার মেশিন যতটা সম্ভব দক্ষ । _ _ 5. ওয়াশিং মেশিন আপনার বিদ্যুৎ বিলের টাকা বাঁচাতে পারে।

ওয়াশিং মেশিনগুলি কেবল একটি সুবিধা নয়, তারা আপনার জলের বিলের অর্থও বাঁচাতে পারে। একটি সাধারণ ওয়াশিং মেশিন প্রতি লোড প্রায় 40 গ্যালন জল ব্যবহার করে। তুলনা করে, হাত দ্বারা কাপড় ধোয়া প্রতি লোড 20 গ্যালন জল ব্যবহার করতে পারে।

এর মানে হল যে একটি ওয়াশিং মেশিন আপনাকে অর্ধেক জল বাঁচাতে পারে যা আপনি আপনার কাপড় হাত দিয়ে ধোয়ার জন্য ব্যবহার করবেন। এছাড়াও, একটি ওয়াশিং মেশিন আপনার বিদ্যুৎ বিলের অর্থ সাশ্রয় করতে পারে।

একটি সাধারণ ওয়াশিং মেশিন প্রতি লোড প্রায় 1,500 ওয়াট বিদ্যুৎ ব্যবহার করে, যখন একটি কাপড় ধোয়ার 200 ওয়াট ব্যবহার করে। এর মানে হল যে একটি ওয়াশিং মেশিন আপনাকে সাতগুণ বিদ্যুৎ সাশ্রয় করতে পারে যা আপনি হাত দিয়ে আপনার কাপড় ধোয়ার জন্য ব্যবহার করবেন।

অবশেষে, একটি ওয়াশিং মেশিন আপনার সময় বাঁচাতে পারে। হাত দিয়ে কাপড় ধোয়া এক ঘন্টা পর্যন্ত সময় লাগতে পারে, যখন একটি ওয়াশিং মেশিন 30 মিনিটের মধ্যে একটি লোড কাপড় ধুতে পারে। এর মানে হল যে একটি ওয়াশিং মেশিন আপনাকে প্রতি সপ্তাহে আপনার দুই ঘন্টা পর্যন্ত সময় বাঁচাতে পারে।

6. ওয়াশিং মেশিন লন্ড্রি ডিটারজেন্টে আপনার সময় এবং অর্থ বাঁচাতে পারে।

ওয়াশিং মেশিন লন্ড্রি ডিটারজেন্টে আপনার সময় এবং অর্থ বাঁচাতে পারে। আপনি কয়েকশ ডলারের বিনিময়ে একটি ওয়াশিং মেশিন কিনতে পারেন এবং লন্ড্রি ডিটারজেন্ট কেনার এবং লাগানোর ঝামেলা থেকে নিজেকে বাঁচাতে পারেন। এছাড়াও, আপনি একটি ওয়াশিং মেশিন ব্যবহার করে আপনার লন্ড্রি বিলের অর্থ সাশ্রয় করতে পারেন।

আপনার যদি একটি বড় পরিবার থাকে তবে একটি ওয়াশিং মেশিন জীবন রক্ষাকারী হতে পারে। আপনি এক লোডে আপনার সমস্ত লন্ড্রি করে সময় বাঁচাতে পারেন। এছাড়াও, আপনি একটি ওয়াশিং মেশিন ব্যবহার করে লন্ড্রি ডিটারজেন্টে অর্থ সাশ্রয় করতে পারেন। একটি ওয়াশিং মেশিন আপনার বৈদ্যুতিক বিলের টাকাও বাঁচাতে পারে।

See also  বাংলাদেশে ওয়ালটন এসির দাম ২০২৩ - ১, ১.৫, ২, ৪, ৫ টন

আপনি যদি একটি অ্যাপার্টমেন্টে থাকেন তবে একটি ওয়াশিং মেশিন আপনার লন্ড্রি বিলের অর্থ সাশ্রয়ের একটি দুর্দান্ত উপায় হতে পারে। আপনি লন্ড্রি পরিষেবার জন্য অর্থ প্রদান না করে আপনার নিজের অ্যাপার্টমেন্টে আপনার কাপড় ধুতে পারেন। এছাড়াও, আপনি লন্ড্রোম্যাটে না গিয়ে সময় বাঁচাতে পারেন।

একটি ওয়াশিং মেশিন লন্ড্রি ডিটারজেন্টে আপনার সময় এবং অর্থ বাঁচাতে পারে। আপনার যদি একটি পরিবার থাকে, একটি অ্যাপার্টমেন্ট থাকে বা আপনি প্রচুর লন্ড্রি করেন তবে একটি ওয়াশিং মেশিন একটি দুর্দান্ত বিনিয়োগ হতে পারে।

7. ওয়াশিং মেশিন লন্ড্রি ফ্যাব্রিক সফটনারে আপনার সময় এবং অর্থ বাঁচাতে পারে।

আপনার যদি ব্যস্ত জীবনযাপন থাকে তবে আপনি জানেন যে লন্ড্রি করা একটি সময়সাপেক্ষ কাজ হতে পারে। আপনার হাতে আপনার কাপড় ধোয়ার সময় নাও থাকতে পারে এবং আপনি পেশাদার লন্ড্রি পরিষেবার জন্য অর্থ প্রদান করতে নাও পারেন। ওয়াশিং মেশিনে আপনার কাপড় ধোয়া আপনার সময় এবং অর্থ বাঁচাতে পারে।

ওয়াশিং মেশিন আপনার সময় বাঁচাতে পারে কারণ আপনি একবারে একাধিক আইটেম ধুতে পারেন। আপনি অন্যান্য কাজ করার সময় আপনার কাপড় ধোয়ার জন্য মেশিন সেট করতে পারেন। উদাহরণস্বরূপ, আপনি যখন গোসল করছেন তখন আপনি ওয়াশিং মেশিনে প্রচুর লন্ড্রি রাখতে পারেন।

ওয়াশিং মেশিন লন্ড্রি ফ্যাব্রিক সফটনারে আপনার অর্থও বাঁচাতে পারে। ফ্যাব্রিক সফটনার ব্যয়বহুল হতে পারে এবং এটি সর্বদা ব্যবহার করার প্রয়োজন হয় না। আপনি কম ফ্যাব্রিক সফটনার ব্যবহার করে বা ফ্যাব্রিক সফটনার বিকল্প ব্যবহার করে অর্থ সাশ্রয় করতে পারেন।

8. ওয়াশিং মেশিন ড্রাই ক্লিনিংয়ে আপনার সময় এবং অর্থ বাঁচাতে পারে।

1800 এর দশকের শেষের দিকে প্রথম চালু হওয়ার পর থেকে ওয়াশিং মেশিন অনেক দূর এগিয়েছে। আজ, এগুলি যে কোনও বাড়ির একটি অপরিহার্য অংশ এবং শুষ্ক পরিষ্কারের জন্য আপনার সময় এবং অর্থ উভয়ই বাঁচাতে পারে।

যদিও বেশিরভাগ লোকেরা শুষ্ক পরিচ্ছন্নতাকে উপাদেয় পোশাক পরিষ্কার করার উপায় হিসাবে ভাবেন, এটি আসলে যে কোনও ধরণের পোশাক পরিষ্কার করতে ব্যবহার করা যেতে পারে। ড্রাই ক্লিনিং এমন একটি প্রক্রিয়া যা জল ছাড়া কাপড় পরিষ্কার করতে রাসায়নিক ব্যবহার করে। এটি নির্দিষ্ট ধরণের পোশাকের জন্য উপকারী হতে পারে, যেমন স্যুট, যেগুলি জল দিয়ে ধোয়ার জন্য নয়।

যাইহোক, শুকনো পরিষ্কার করা ব্যয়বহুল এবং সময়সাপেক্ষ হতে পারে। এটি আপনার জামাকাপড়ের উপরও কঠিন হতে পারে, যার ফলে সেগুলি দ্রুত শেষ হয়ে যায়। একটি ওয়াশিং মেশিনে আপনার জামাকাপড় ধোয়া একটি অনেক বেশি মৃদু প্রক্রিয়া এবং দীর্ঘমেয়াদে আপনার অর্থ বাঁচাতে পারে।

সাম্প্রতিক বছরগুলিতে ওয়াশিং মেশিনগুলি অনেক দূর এগিয়েছে এবং এখন বেছে নেওয়ার জন্য অনেকগুলি বিভিন্ন ধরণের রয়েছে৷ ফ্রন্ট-লোডিং ওয়াশিং মেশিনগুলি সাধারণত সবচেয়ে শক্তি-দক্ষ এবং আপনার জলের বিলের অর্থ সাশ্রয় করতে পারে। উচ্চ-দক্ষ ওয়াশিং মেশিনগুলি কম জল এবং বিদ্যুৎ ব্যবহার করে এবং আপনি যদি আরও পরিবেশ বান্ধব হতে চান তবে এটি একটি ভাল পছন্দ।

আপনার যদি অনেক লন্ড্রি থাকে তবে একটি টপ-লোডিং ওয়াশিং মেশিন আপনার জন্য একটি ভাল বিকল্প হতে পারে। এই ওয়াশিং মেশিনে আরও বেশি জামাকাপড় ধারণ করতে পারে, এবং কিছুতে এমনকি বিল্ট-ইন অ্যাজিটেটরও রয়েছে যা আপনার কাপড় পরিষ্কার করতে সাহায্য করতে পারে।

See also  সিঙ্গার ওভেনের দাম | সিংগার ওভেনের দাম ২০২৩

আপনি যে ধরনের ওয়াশিং মেশিন বেছে নিন না কেন, ড্রাই ক্লিনিংয়ে আপনার সময় এবং অর্থ সাশ্রয় হবে। বাড়িতে আপনার কাপড় ধোয়া আরও সুবিধাজনক, এবং আপনি দীর্ঘমেয়াদে আপনার কাপড়ের আরও ভাল যত্ন নিতে সক্ষম হবেন।

9. ওয়াশিং মেশিনগুলি কাপড় ছাড়াও অন্যান্য জিনিস যেমন পর্দা, কম্বল এবং পাটি পরিষ্কার করতে ব্যবহার করা যেতে পারে।

ওয়াশিং মেশিনগুলি বহুমুখী সরঞ্জাম যা কেবল কাপড় পরিষ্কারের চেয়ে বেশি ব্যবহার করা যেতে পারে। এগুলি বাড়ির আশেপাশের অন্যান্য আইটেম যেমন পর্দা, কম্বল এবং রাগ পরিষ্কার করতে ব্যবহার করা যেতে পারে।

 পর্দা হল বাড়ির এমন একটি আইটেম যা একটি মেশিনে ভাল ধোয়ার মাধ্যমে উপকৃত হতে পারে। পর্দা সময়ের সাথে সাথে ধুলো এবং অন্যান্য অ্যালার্জেন জমা করতে পারে এবং সেগুলি ধোয়া এই দূষকগুলি অপসারণ করতে সাহায্য করতে পারে। যদি আপনার পর্দাগুলি একটি সূক্ষ্ম ফ্যাব্রিক দিয়ে তৈরি হয়, তাহলে ক্ষতি এড়াতে আপনি হাত দিয়ে বা একটি মৃদু চক্রে ধুতে চাইতে পারেন।

কম্বল এবং পাটিও মেশিনে ধোয়া যায়। উভয় আইটেম ময়লা, ধুলো এবং পোষা চুল সংগ্রহ করতে পারে, এবং ওয়াশিং মেশিনের মাধ্যমে একটি ট্রিপ এই অবাঞ্ছিত আইটেমগুলি অপসারণ করতে সাহায্য করতে পারে। আপনার যদি একটি বড় কম্বল বা পাটি থাকে, তাহলে মেশিনে ওভারলোডিং এড়াতে আপনাকে এটি দুটি ব্যাচে ধুয়ে ফেলতে হতে পারে।

ওয়াশিং মেশিন আপনার বাড়ি পরিষ্কার এবং আরামদায়ক রাখার একটি দুর্দান্ত উপায়। তাদের বহুমুখীতার সুবিধা গ্রহণ করে, আপনি দ্রুত এবং সহজে আপনার বাড়িতে বিভিন্ন আইটেম পরিষ্কার করতে পারেন।

10. আপনার প্রয়োজন এবং স্থানের সীমাবদ্ধতার জন্য ওয়াশিং মেশিনগুলি বিভিন্ন আকার এবং শৈলীতে উপলব্ধ।

যখন লন্ড্রির কথা আসে, এক মাপ সব মানায় না। এই কারণেই ওয়াশিং মেশিনগুলি আপনার প্রয়োজন এবং স্থানের সীমাবদ্ধতার জন্য বিভিন্ন আকার এবং শৈলীতে আসে।

বিবেচনা করার প্রথম জিনিস হল আপনি নিয়মিত কতটা লন্ড্রি করেন। আপনার যদি একটি বড় পরিবার থাকে বা প্রচুর লন্ড্রি করেন তবে আপনার একটি ওয়াশিং মেশিনের প্রয়োজন হবে যা একসাথে অনেকগুলি জামাকাপড় পরিচালনা করতে পারে। অন্যদিকে, যদি আপনার একটি ছোট পরিবার থাকে বা সপ্তাহে মাত্র কয়েক লোড লন্ড্রি করেন তবে আপনি একটি ছোট মেশিন দিয়ে যেতে পারেন।

বিবেচনা করার পরের জিনিসটি হল ওয়াশিং মেশিনের জন্য আপনার কাছে স্থান। আপনার যদি একটি বড় লন্ড্রি রুম থাকে তবে আপনি একটি পূর্ণ আকারের ওয়াশিং মেশিন বেছে নিতে পারেন। কিন্তু আপনি যদি জায়গাতে আঁটসাঁট থাকেন তবে প্রচুর কমপ্যাক্ট ওয়াশিং মেশিন রয়েছে যা একটি পায়খানা বা এমনকি একটি কাউন্টারের নীচেও ফিট হবে।

একবার আপনি আপনার প্রয়োজনীয় ওয়াশিং মেশিনের আকারের বিষয়ে সিদ্ধান্ত নিলে, আপনি শৈলী অনুসারে আপনার পছন্দগুলিকে সংকুচিত করা শুরু করতে পারেন। টপ-লোডিং ওয়াশিং মেশিনগুলি সবচেয়ে সাধারণ, তবে সামনে-লোডিং ওয়াশিং মেশিনগুলি আরও জনপ্রিয় হয়ে উঠছে কারণ তারা কম জল এবং শক্তি ব্যবহার করে৷ আপনার যদি একটি ছোট জায়গা থাকে তবে আপনি একটি স্ট্যাকযোগ্য ওয়াশিং মেশিন এবং ড্রায়ার বিবেচনা করতে চাইতে পারেন।

আপনার প্রয়োজন যাই হোক না কেন, সেখানে একটি ওয়াশিং মেশিন রয়েছে যা আপনার জন্য উপযুক্ত। তাই আপনার গবেষণা করুন এবং এমন একটি সন্ধান করুন যা আপনার লন্ড্রি দিনগুলিকে হাওয়ায় পরিণত করবে।

Rk Raihan

আমি আরকে রায়হান। আমাদের টার্গেট হল ইন্টারনেটকে শেখার জায়গা বানানো। আরকে রায়হান বিশ্বাস করেন যে জ্ঞান শুধুমাত্র শেয়ার করার জন্য তাই কেউ যদি প্রযুক্তি সম্পর্কে কিছু জানে এবং শেয়ার করতে চায় তাহলে আরকে রায়হান পরিবার তাকে সর্বদা স্বাগত জানানো হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *